সুখ পাখি
- মোঃ খোরশেদ আলম ২৯-০৪-২০২৪

সুখ পাখি তুই কোন আকাশে থাকিস
কোন আকাশে বসে বসে মায়ার সুরে ডাকিস,
সুখ পাখি বল তুই বল, কোন আকাশে থাকিস !
দূরে না থেকে কাছে বসে একটু ডাকিস ।

তোর খুঁজতে চলছি কত পথে ঘুরে ফিরে আসি
মন করে উদাসী তোকে নাহি পায়।
সুখ পাখি বল তুমি বল
তোর মাঝে নাইকি আমার থাই !
সুখ পাখি তুই চুপ করে থাকিস না, বল কিছু বল,
কোথায় আমার থাই ?

সুখ পাখি তোর মাঝে যদি সুখ না থাকে
বলে দে কোথায় সুখ খুঁজে পাই ,
কোথায় গেলে সুখ পাবো , কোথায় !
যেখানেই খুঁজি যে পথ ধরি কোথাও সুখ নাই ,
তবে কি আমার ললাটে সুখের পরশ নাই !

সুখ পাখি করনা আমার পাশে এসে
একটু ডাকাডাকি যদি শুখ এসে যায়,
তবে তো আমি তোমার মাঝে পাবো খুঁজে থাই ।
সুখ পাখি আশনা ,আশনারে ভাই !
ঘুরে ফিরে আমি বারে বারে তোরি কাছে যাই,
কবে দিবি বলনা কবে দিবি তোর মাঝে থাই ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।